কোচবিহার খবর

সিপিআইএমের অধিকার যাত্রা

নিজস্ব সংবাদদাতাঃ কোচবিহার, ২৯শে সেপ্টেম্বরঃ বেঙ্গল প্ল্যাটফর্ম অফ মাস অর্গানাইজেশন এর ডাকে গোটা রাজ্যের সাথে কোচবিহার জেলার বিভিন্ন এলাকায় চলছে এই অধিকার যাত্রা।  অস্ত্র ও সন্ত্রাস মুক্ত দিনহাটা চাই  আর চাই শান্তি। দিনহাটা ও সিতাইতে ঘোষিত কলেজ অবিলম্বে চালু করতে হবে দ্রুততার সাথে। এছাড়াও  কৃষি ঋন মুকুব ও কৃষি ফসলের লাভজনক মূল্য ধার্য করা, ষাটোর্ধ্ব কৃষকদের কৃষি পেনশনের সুনিশ্চিতকরণ সহ বিভিন্ন দাবিতে  শনিবার দিনহাটা ১ নং ব্লকের ভেটাগুড়ি গ্রাম পঞ্চায়েতের মহাকাল ধাম এলাকা থেকে প্রান্তিক বাজার পর্যন্ত  মিছিলের মধ্যদিয়ে   চলল অধিকার যাত্রা।
বেঙ্গল প্ল্যাটফর্ম অফ মাস অর্গানাইজেশন এর ডাকে  এদিনের এই অধিকার যাত্রার সূচনা করেন সিপিআইএমের রাজ্য কমিটির সদস্য জীবেশ সরকার। উপস্থিত ছিলেন সংগঠনের কোচবিহার জেলার অন্যতম যুগ্ম আহ্বায়ক অনন্ত রায়, কোচবিহার জেলা বামফ্রন্টের আহ্বায়ক তারিণী রায়, শ্রমিক নেতা জগৎজ্যোতি দত্ত,  গণ আন্দোলনের নেতা প্রবীর পাল,  প্রবোধ নাগ,  দেবাশিষ দেব সহ ছাত্রনেতা শুভ্রালোক দাস, যুব নেতা এন্দাদুল হক প্রমুখ। এদিনের এই অধিকার যাত্রা ঘিরে সাধারণ মানুষের উৎসাহ ছিল লক্ষ্যণীয়। এদিন যাত্রাপথে ভেটাগুড়ি বাজারে পথসভায় বক্তব্য রাখেন সিপিএমের রাজ্য কমিটির সদস্য জীবেশ সরকার।
প্রান্তিক বাজারে বক্তব্য রাখেন গণ আন্দোলনের নেতা মণীন্দ্র চন্দ্র রায় ও ছাত্রনেতা শুভ্রালোক দাস।
এই অধিকার যাত্রার মূল লক্ষ্য এবং কি দাবিতে অধিকার  যাত্রা হচ্ছে তা বক্তব্যের মাধ্যমে এদিন বিস্তারিতভাবে তুলে ধরেন নেতারা।   তারা বলেন, মানুষকে ঐক্যবদ্ধ করে,  মানুষের অধিকারকে রক্ষা করাই  এই অধিকার যাত্রার মূল উদ্দেশ্য।  এর পাশাপাশি রাজ্যের উন্নয়ন,  জেলার উন্নয়নের ক্ষেত্রে  ঐক্যবদ্ধ সংগ্রামকে  এগিয়ে নিয়ে যেতেই  মানুষকে আহ্বান জানানো হচ্ছে এই অধিকার যাত্রার মধ্য দিয়ে। এছাড়াও  কোচবিহার জেলার বিভিন্ন অংশে  যেভাবে বেআইনি আগ্নেয়াস্ত্র মজুত করা হচ্ছে, তার বিরুদ্ধে অভিযান চালানোর দাবি জানানো হচ্ছে এই অধিকারের’ যাত্রা থেকে।

Related posts

প্রতিবেশীর সংগে বচসা ঘিরে খুন ১ আহত ১ মালদায়

Topnewstoday

পাত্রী দেখতে এসে গ্রেফতার প্রতারক

Topnewstoday

২৫টি দোকানের সামনে দুষ্কৃতিদের ময়লা ফেলে রাখায় ক্ষোভে ব্যবসায়ীদের মহেশপুর, চন্দ্রকোনা রাস্তা অবরোধ

Topnewstoday

Leave a Comment