কোচবিহার খবর

মেখলিগঞ্জ নিজতরফে অধিকার যাত্রা

নিজস্ব সংবাদদাতাঃ কোচবিহার, ৩০শে সেপ্টেম্বর — স্বামীনাথন কমিশনের সুপারিশ অবিলম্বে কার্যকরী করা, কৃষকের ঋণ মুকুব, ষাটোর্ধ্ব কৃষকদের মাসিক পেনশন, ১০০দিনের কাজ কে ২০০ দিনে উন্নীত করা সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে রবিবার অধিকার যাত্রা হল কোচবিহারের মেখলিগঞ্জ এর বামফ্রন্ট পরিচালিত একমাত্র গ্রাম পঞ্চায়েত এলাকা নিজ তরফে।
বহু লড়াইয়ের সাক্ষী এই নিজতরফ গ্রাম পঞ্চায়েত এলাকা। পঞ্চায়েত নির্বাচনে সকল বাঁধাকে উপেক্ষা করে এই গ্রাম পঞ্চায়েতে জয় লাভ করে বামফ্রন্ট প্রার্থীদের অধিকাংশই। স্থানীয় ফরওয়ার্ড ব্লক নেতা তথা বামফ্রন্ট সরকারের  খাদ্যমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী তৃণমূল কংগ্রেসে যোগদানের পর তার জন্মভিটা এই গ্রাম পঞ্চায়েতের বামপন্থী পঞ্চায়েত সদস্য সদস্যাদের তৃণমূল কংগ্রেসে যোগদান করানোর বিভিন্ন ভাবে চেষ্টা চালালেও ব্যর্থ হন তিনি। জেলায় এই একটি মাত্র গ্রাম পঞ্চায়েত দখল করে বামফ্রন্ট। তাই বেঙ্গল প্ল্যাটফর্ম অব মাস অর্গানাইজেশনের এদিনের এই অধিকার যাত্রা কে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছিল সংশ্লিষ্ট এলাকায়। এদিন স্থানীয় ভানদানী মেলার মাঠ থেকে এই অধিকার যাত্রা শুরু হয়ে মেখলিগঞ্জ কলেজের পাশ দিয়ে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন  বুথ পরিক্রমা করার পর এই ভানদানী মেলার মাঠে এসেই শেষ হয়। এদিনের অধিকার যাত্রার নেতৃত্ব দেন গণ আন্দোলনের নেতা অনিরুদ্ধ ঘোষ, অজিত বর্মন, ছাত্রনেতা আকিক হাসান প্রমূখ। এই অধিকার যাত্রার শেষে এক পথসভা হয় সংশ্লিষ্ট এলাকায়।

Related posts

মংপুর রবীন্দ্র ভবন থেকে রবীন্দ্রনাথের ব্যবহার করা কিছু দুষ্প্রাপ্য নথি এবং জিনিস গায়েব, উদ্বেগ প্রকাশ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর

Topnewstoday

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ৩২ তম সমাবর্তন

Topnewstoday

মিরিকে ভয়াবহ আগুন বাড়ি পুড়ে ছাই

NewsAdmin2Day

Leave a Comment