• Home
  • খবর
  • মমতা বন্দোপাধ্যায় সত্যিকারের উন্নয়ন চাইছেন আর এসব কি হচ্ছে? বর্ধমানে এক কর্মশালায় ক্ষোভ উগরে দিলেন মন্ত্রী
খবর পূর্ব বর্ধমান

মমতা বন্দোপাধ্যায় সত্যিকারের উন্নয়ন চাইছেন আর এসব কি হচ্ছে? বর্ধমানে এক কর্মশালায় ক্ষোভ উগরে দিলেন মন্ত্রী

নিজস্ব সংবাদদাতা পূর্ব বর্ধমান ৫ অক্টোবরঃ মমতা ব্যানার্জির জনহিতকর প্রকল্প গুলি আগে জানুন। মানুষের যে মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও স্বাস্থ্য প্রত্যেকটি প্রকল্প বিষয়ে জানুন তারপর তার বাস্তব রূপায়নে হাত দিন। অপরের নির্দেশে চলবেন না। – আত্মসমালোচনার ঢঙে এইভাবেই পূর্ব বর্ধমান জেলার নবনির্বাচিত গ্রাম পঞ্চায়েত প্রধান, উপপ্রধান, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের সদস্যদের নিয়ে এক কর্মশালায় এইভাবে একপ্রকার ক্লাস নিলেন রাজ্যের প্রানী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। বৃহস্পতিবার এই কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, সমস্ত অতিরিক্ত জেলাশাসক, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু প্রমুখেরা।
মন্ত্রী স্পষ্টভাবে নবনির্বাচিত সদস্যদের উদ্দেশ্যে জানালেন মুখ্যমন্ত্রীর সমস্ত প্রকল্পগুলো সার্থক রূপায়ন করতে হলে পঞ্চায়েতে বসে থাকলে চলবে না গ্রামে যেতে হবে। রুটিন মাফিক সাড়ে দশটায় পঞ্চায়েতে গিয়ে সাড়ে পাচটায় পাচটায় বাড়ি ফিরলে কোনো প্রকল্প বাস্তবায়িত হবে না এবং গ্রাম সভার কাজগুলো খাতা কলমে না করে গ্রামে গিয়ে করতে হবে। পুকুরের সামান্য পানা পরিস্কার করতে অযথা বেশি বেশি লোক লাগানো হচ্ছে ফলে কাজের কাজ কিছু হচ্ছে না কিন্তু কোটি টাকা খরচ হচ্ছে। সেক্ষেত্রে প্রধানকে নিজে দাড়িয়ে তদারকি করে কাজটি করাতে হবে এতে কাজটিও পাওয়া যাবে ও কর্মসংস্থানও হবে। বন সৃজন প্রকল্প হচ্ছে গাছ লাগানো হচ্ছে কিন্তু তাকে রক্ষা করার কোন প্রচেষ্টা নেই। এমনো উদাহরণ রয়েছে সবে মাত্র সাত দিন হয়েছে নতুন পঞ্চায়েত বোর্ড গঠন

তারাও বনদপ্তরের অনুমতি না নিয়ে এসে গাছ বিক্রি করে দিচ্ছে। যার জন্য আমাদেরও অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। কাজে স্বচ্ছতা রাখতে হবে।
রীতিমত দুঃখ প্রকাশ করে স্বপনবাবু বলেন, কৃষি নিয়ে মুখ্যমন্ত্রী এত প্রকল্প নিয়েছেন। কিন্তু দুঃখ লাগে যখন দেখা যায় মুখ্যমন্ত্রী যাঁদের জন্য এই প্রকল্প নিয়েছেন তাঁরা ট্রাক্টর পাচ্ছেন না, পাচ্ছেন যাঁর আরও তিনটে আছে তিনি। এমনকি বাংলা আবাস যোজনায় যাঁদের প্রকৃত ঘর পাবার কথা তাঁদের বদলে যাঁর তিনতলা বাড়ি তাঁকেই দেওয়া হয়েছে বাংলা আবাস যোজনার ঘর। স্বপনবাবু বলেন, মমতা বন্দোপাধ্যায় সত্যিকারের উন্নয়ন চাইছেন আর এসব কি হচ্ছে?

Related posts

মেখলিগঞ্জ নিজতরফে অধিকার যাত্রা

Topnewstoday

বেসরকারি উদ্যোগে প্রাথমিকে স্কলার সার্চ পরীক্ষা

Topnewstoday

কলেজে বসে অধ্যক্ষের মদ্যপান এবং অকাট যুক্তিতে আত্মপক্ষ সমর্থন

Topnewstoday

Leave a Comment