• Home
  • খবর
  • কালিয়াচকে গ্রিল ফ্যাক্টরির আড়ালে অস্ত্র কারখানার হদিস
খবর মালদা

কালিয়াচকে গ্রিল ফ্যাক্টরির আড়ালে অস্ত্র কারখানার হদিস

নিজস্ব সংবাদদাতা মালদা ৬ অক্টোবর_মালদার কালিয়াচক থানার শেরশাহিতে অস্ত্র কারখানা উদ্ধার করল পুলিশ। গ্রেপ্তার শাহাবুদ্দিন শেখক ও মোহাম্মদ তামরেজ নামের দুই অস্ত্র কারবারি। এরা দুজনেই বিহারের মুঙ্গের এর বাসিন্দা। ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা গেছে, শেরশাহী এলাকায় একটি গ্রিল ফ্যাক্টরিতে অস্ত্র তৈরীর কাজ করছিল তারা। যদি গ্রিল ফ্যাক্টরির মালিক পলাতক। ওই ফ্যাক্টরি থেকে ২৪টি পাইপ গান ও প্রচুর পরিমানে অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার হয়েছে। শনিবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অভিযান চালায় আর তাতেই ধরা পড়ে যায় এই দুই অস্ত্র কারবারি। এরা বিহারের মুঙ্গের থেকে অস্ত্র তৈরির সরঞ্জাম নিয়ে আসত এবং গ্রীল ফ্যাক্টরি চালানোর আড়ালে অস্ত্র তৈরি করত। সেই অস্ত্র সীমান্তবর্তী বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রান্তে পাচার করত। আরও জানা গিয়েছে,ওই এলাকারই ফরিদ শেখের বাড়িতে এরা গ্রিল ফ্যাক্টরি তৈরি করেছিল এবং ফরিদ শেখ এই কারবারের সাথে যুক্ত ছিল। কেবল ফরদিই নয় এই অস্ত্র কারবারের সাথে এলাকার আরো অনেকেই যুক্ত। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে কালিয়াচক থানার পুলিশ। দীর্ঘদিন ধরেই মালদা কালিয়াচক কে করিডোর করে অস্ত্র তৈরীর কারখানা এবং সেই অস্ত্র দেশের বিভিন্ন প্রান্তে পাচার করা ও পার্শ্ববর্তী বাংলাদেশে পাচার করার প্রবনতা চলে। মালদা জেলার ভৌগলিক মানচিত্রের কারণেই এই কারবারের এখানে রমরমা। স্থানীয় দুষ্কৃতীরাও এই কারবারের সাথে যুক্ত বলে অভিযোগ। পুলিশের ধারণা দুষ্কৃতীরা আশেপাশেই গা ঢাকা দিয়ে রয়েছে।
জেলার পুলিশ সুপার অর্ণব ঘোষ বলেন,অভিযুক্তদের বিরুদ্ধে অস্ত্র তৈরি করা অস্ত্র তৈরীর কারবার করা সহ একাধিক মামলায় অভিযোগ দায়ের করা হয়েছে । এই কারবারের সাথে আর কারা কারা যুক্ত আছে তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে কালিয়াচক থানার পুলিশ।

Related posts

মালদায় আটক ভুয়ো চর্মরোগ বিশেষজ্ঞ চিকিৎসক

Topnewstoday

স্বনির্ভর গোষ্ঠীদের অনৈতিক এবং অস্বচ্ছতা দূর করতে আবেদন জানালেন ক্ষুদ্র ও কুটির শিল্প দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ

Topnewstoday

বালি মাফিয়াদের সঙ্গে পুলিশি যোগসাজশের অভিযোগ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী, এবার প্রমাণ হাতেনাতে

Topnewstoday

Leave a Comment