আলিপুরদুয়ার খবর

জয়গাও সোনা পাচারের মামলা স্থানান্তরিত পরবর্তী শুনানি ১১ অক্টোবর

নিজস্ব সংবাদদাতা জলপাইগুড়ি ৬ অক্টোবরঃ  জয়ঁগাও সোনা পাচার মামলাটি আলিপুরদুয়ার আদালত থেকে জলপাইগুড়ি আদালতে স্থানান্তরিত করা হল। শনিবার জলপাইগুড়ির অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সেকেন্ড কোর্টে  অভিযুক্তদের পেশ করা হয়।
গত ১৪ সেপ্টেম্বর রাতে পাচার হওয়ার সময় আটক ১৫ কেজি সোনা আত্মসাৎ করার অভিযোগে গ্রেফতার করা হয় তিন পুলিশ আধিকারিক ও দুই সেনাকর্মীকে। এদের মধ্যে আলিপুরদুয়ার জেলার জয়গাঁর এসডিপিও অনিরুদ্ধ ঠাকুর,হাসিমারা ফাঁড়ির ওসি কমলেন্দ্র নারায়ণ ও সাব ইন্সপেক্টর সত্যেন্দ্রনাথ রায়, হাসিমারা সেনা গোয়েন্দা বিভাগের লেফটেন্যান্ট কর্ণেল পবন ব্রম্ম ও সেনা বিভাগের কনস্টেবল দশরথ সিংহ রয়েছেন। আলিপুরদুয়ার আদালতে মামলা শুরু হয়। অভিযুক্তদের প্রথমে পুলিশ হেফাজত ও পরে জেল হেফাজত হয়। গতকাল মামলাটি ফের আলিপুরদুয়ার আদালতে ওঠে। সেখান থেকেই মামলাটি জলপাইগুড়ি আদালতে স্থানান্তরিত করা হয়।
আজ অভিযুক্তদের মধ্যে চারজনকে আদলতে পেশ করা হয়।ওসি কমলেন্দ্র নারায়ণ অসুস্থ থাকায় তিনি অনুপস্থিত ছিলেন।
আদালতের সরকারি আইনজীবী সোমনাথ পাল জানিয়েছেন, আলিপুরদুয়ার আদালতে মামলাটি বিচার করার এক্তিয়ার নেই তাই জলপাইগুড়ি আদালতে পাঠানো হয়েছে।
অভিযুক্তদের তরফে অন্যতম  আইনজীবী দীপক রায় জানিয়েছেন, মিথ্যে মামলায় সকলকে ফাঁসানো হয়েছে।
তবে এদিন মামলার কেস ডায়েরি না আসায় জামিনের আবেদনের শুনানি হয়নি। আগামী ১১অক্টোবর পরবর্তী শুনা শুনানির নির দিন ধার্য হয়েছে। সেদিন কেস ডায়েরি পেশের পাশাপাশি তদন্তকারী অফিসারকে আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন বিচারক। ততদিন অভিযুক্তদের ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক শ্যামসুন্দর দাস।

Related posts

খিদিরপুর জিম ফাদার সংগঠনের উদ্যোগে অল বেঙ্গল বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপ

Topnewstoday

রাজীব কুমারের জেরা শেষ আজ তিনি কলকাতা রওনা হচ্ছেন

Topnewstoday

বনদপ্তরের ফাঁদে অবশেষে ধরা পড়ল চিতা

Topnewstoday

Leave a Comment