• Home
  • খবর
  • দার্জিলিং জেলার বিশ্ববাংলা শারদ সম্মান ঘোষণা আজ
খবর দার্জিলিং

দার্জিলিং জেলার বিশ্ববাংলা শারদ সম্মান ঘোষণা আজ

নিজস্ব সংবাদদাতা শিলিগুড়ি ১৫ অক্টোবরঃ  সব জেলার সঙ্গে দার্জিলিং জেলাতেও ঘোষণা হল বিশ্ববাংলা শারদ সম্মান। সোমবার শিলিগুড়িতে সার্কিট হাউসে বিশ্ববাংলা শারদ সন্মান ঘোষণা করা হয়। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন দার্জিলিংয়ের জেলাশাসক জয়সী দাশগুপ্ত, শিলিগুড়ি মহকুমাশাসক সিরাজ দানেশ্বর, তথ্য সংস্কৃতি আধিকারিক জগদীশ রায়। রাজ্যের বিশ্ববাংলা শারদ সম্মানের পাশাপাশি পরিবেশ দফতরের তরফেও পুজো আয়োজকদের পুরস্কার ঘোষণা হয়।

রাজ্যের তরফে বিশ্ববাংলা শারদ সম্মান হিসেবে তিনটি বিভাগে জেলার মোট ন’টি পুজোকে পুরস্কার প্রদান করা হয়। জেলার সেরা পুজোকে ৫০ হাজার, সেরা মন্ডপ ৩০ হাজার ও সেরা প্রতিমা বিভাগে ২০ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়। পরিবেশ দফতরের তরফে প্রথম স্থানাধিকারীকে ৩০ হাজার, দ্বিতীয় ২০ হাজার ও তৃতীয়কে ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়।

সেরা পুজো হিসেবে সঙ্ঘশ্রী, ক্ষণিক সংঘ ও দাদাভাই স্পোর্টিং ক্লাব প্রথম স্থান অধিকার করেছে। দ্বিতীয় স্থানে রয়েছে রবীন্দ্র সংঘ, জাতীয় তরুণ সংঘ ও সুব্রত সংঘ। তৃতীয় স্থান পেয়েছে রথখোলা স্পোর্টিং ক্লাব, মাটিগাড়া মায়াদেবী সর্বজনীন দুর্গাপুজা কমিটি ও অরবিন্দ যুবক সংঘ। পরিবেশের দিক দিয়ে প্রথম স্থান পেয়েছে স্বস্তিকা যুবক সংঘ, দ্বিতীয় দার্জিলিংয়ের নৃপেন্দ্রনারায়ণ বাঙালি হিন্দু হল দুর্গাপুজো ও তৃতীয় কার্শিয়াংয়ের রাজরাজেশ্বরী হলের দূর্গাপুজো।

Related posts

জয়গাও সোনা পাচারের মামলা স্থানান্তরিত পরবর্তী শুনানি ১১ অক্টোবর

Topnewstoday

সংশোধনাগার পরিদর্শনে শিলিগুড়িতে কারা সচিব

NewsAdmin2Day

আদিবাসী ছাত্রীর যৌন হেনস্থায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে আদিবাসী কুর্মি সমাজের থানা ঘেরাও ও জাতীয় সড়ক অবরোধ খড়গপুর-এ

Topnewstoday

Leave a Comment