• Home
  • খবর
  • গরুমারায় পর্যটক হয়রানি
খবর জলপাইগুড়ি

গরুমারায় পর্যটক হয়রানি

নিজস্ব সংবাদদাতা ২৫ অক্টোবর মূর্তিঃ গরুমারা ও চাপরামারিকে কেন্দ্র করে পর্যটকের ঢল ডুয়ার্সের পর্যটন কেন্দ্র মূর্তিতে। মূর্তির বিভিন্ন সরকারি ও বেসরকারি রিসর্টে ঠাসাঠাসি ভিড়। কোথাও তিল ধারণের জায়গা নেই আগাম বুকিং না থাকলে নতুন করে বুকিং মিলছে না।

গরুমারার নজর মিনারে ঢোকার একটি টিকিট কাউন্টার রয়েছে মূর্তিতে। কিন্তু এই টিকিট কাউন্টার থেকে গরুমারার দুটি নজর মিনার ঢোকার শিফট প্রতি মাত্র ১২ টি করে টিকিট দেওয়া হয়। ফলে ঘোর সমস্যায় পড়তে হচ্ছে মূর্তিতে ঘুরতে আসা পর্যটকদের। বাধ্য হয়ে তাদের প্রায় ২০ কিমি পথ অতিক্রম করে জঙ্গলের পথে জীবনের ঝুঁকি নিয়ে লাটাগুড়ি যেতে হচ্ছে টিকিট কাটতে। ফলে একদিকে যেমন পর্যটকদের অতিরিক্ত টাকা খরচ হচ্ছে তেমনি হয়রানিও হতে হচ্ছে।

মূর্তি টিকিট কাউন্টার থেকে গরুমারার পাঁচটি নজর মিনার ঢোকার পর্যাপ্ত টিকিট দেওয়ার দাবি জানিয়েছেন পর্যটক সহ জিপসি চালক ও রিসর্ট ব্যবসায়ীরা। জানা যায়, মূর্তিতে মোট ২৪ টি জিপসি গাড়ি রয়েছে। গরুমারার বাকি তিনটি যাত্রাপ্রসাদ, চুকচুকি ও মেদলা নজর মিনারের টিকিট দেওয়া হয় লাটাগুড়ি প্রকৃতি বেক্ষন কেন্দ্র থেকে। মূর্তি সহ সংলগ্ন ধূপঝোরা, বাতাবাড়ি, টিলাবাড়ি,চালসা প্রভৃতি এলাকায় পাঁচটি সরকারি সহ শতাধিক বেসরকারী রিসর্ট রয়েছে।

জিপসি ওনার্স এসোসিয়েসনের সম্পাদক সামিন আহমেদ ফিরদৌসী, পরিচালক মজিদুল আলম বলেন, মূর্তিতে গরুমারার সব নজর মিনার ঢোকার পর্যাপ্ত টিকিট না দেওয়ার ফলে পর্যটকদের খুবেই সমস্যা হয়।মূর্তি থেকে মাত্র দুটি নজর মিনারের শিফট প্রতি ১২ টি টিকিট দেওয়া হয়।যা খুবই কম। অথচ এখানে পর্যটক আসে সবচেয়ে বেশি। মূর্তি টিকিট কাউন্টার থেকে গরুমারার সব নজর মিনার ঢোকার টিকিট প্রদানের দাবি লিখিত ভাবে আমরা বনমন্ত্রী সহ বনাধিকারিকদের জানিয়েছি। কিন্তু আশ্বাস ছাড়া কিছুই পাইনি। পর্যটকদের স্বার্থে দ্রুত এই দাবি পূরণ করা প্রয়োজন বলে তারা বলেন। বনমন্ত্রী বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।।

Related posts

গোষ্টী দ্বন্দ্ব সমাধানের একমাস চরম সময় সীমা বেধে দিলেন শুভেন্দু

Topnewstoday

মহেশতলার মেহমান পুরে মহেশতলা কলেজের বিপরীতে একটি জুতার কারখানায় আগুন

Topnewstoday

অসহায় বাবা মাকে তার প্রতিবন্ধী মেয়েকে দড়ি দিয়ে বেঁধে প্রতিদিন কাজে যেতে হয়, এ দৃশ্য হামেশাই আমাদের আশেপাশে!

Topnewstoday

Leave a Comment