• Home
  • খবর
  • জলপাইগুড়ি সোনা পাচার কান্ডের সূত্র ধরে রাজস্থান থেকে গ্রেফতার হলো দুই
খবর জলপাইগুড়ি

জলপাইগুড়ি সোনা পাচার কান্ডের সূত্র ধরে রাজস্থান থেকে গ্রেফতার হলো দুই

নিজস্ব সংবাদদাতা জলপাইগুড়ি ৩০ অক্টোবরঃ সোনা পাচার কাণ্ডে এবার রাজস্থান থেকে গ্রেফতার হল দুই স্মাগলার। সিআইডির একটি বিশেষ দল তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে পাওয়া গিয়েছে আরও দেড়কেজি সোনা। উদ্ধার করা হয়েছে সোনা পাচারের জন্য ব্যবহৃত গাড়িটিও। আজ, মঙ্গলবার তাদের জলপাইগুড়ি বিশেষ আদালতে তোলা হবে।

প্রসঙ্গত,পাচার হওয়ার সময় আটক ২৫ কেজির মধ্যে ১৫ কেজি সোনা আত্মসাৎ করা হয়েছে এই অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর রাতে গ্রেফতার করা হয়েছিল তিনজন পুলিশ আধিকারিক ও দুইজন সেনাকর্মীকে। এদের মধ্যে আলিপুরদুয়ার জেলার জয়গাঁর এসডিপিও অনিরুদ্ধ ঠাকুর, হাসিমারা ফাঁড়ির ওসি কমলেন্দ্র নারায়ণ ও সাব ইন্সপেক্টর সত্যেন্দ্রনাথ রায়, হাসিমারা সেনা গোয়েন্দা বিভাগের লেফটেন্যান্ট কর্ণেল পবন ব্রম্ম ও সেনা বিভাগের কনস্টেবল দশরথ সিংহ রয়েছেন।
জলপাইগুড়ির বিশেষ আদালতে এই মামলা বিচারাধীন। ধৃত অভিযুক্তরা জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে বিচারাধীন। উচ্চপদস্থ পুলিশ ও সেনাধিকারিকরা ঘটনায় জড়িত থাকায় মামলার তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়া হয়েছে।

এই মামলাতেই তদন্ত করতে গিয়ে রাজস্থানের বাসিন্দা হরি শর্মা ও ইন্দ্রজিৎ সিং নামে ওই দুজনের খোজ পায় সিআইডি। সিআইডির একটি বিশেষ দল দিন কয়েক আগে রাজস্থানে যায়। সেখান থেকে গত ২৬ অক্টোবর তাদের গ্রেফতার করে স্থানীয় আদালত থেকে ছয়দিনের ট্রানজিট রিমাণ্ডে সোমবার রাতে তাদের জলপাইগুড়ি আনা হয়। রাতে তাদের কোতোয়ালি থানায় রাখা হয়েছে।আজ তাদের আদালতে তুলে নিজেদের হেফাজতে চাইবে সিআইডি। ধৃত পুলিশ আধিকারিক এবং এই স্মাগলারদের মধ্যে কিভাবে যোগসাজশ  হল সেটাই খতিয়ে দেখতে চাইছে তদন্তকারী দল।

Related posts

মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে আইনি সুরক্ষা ও সহায়তা কেন্দ্রের শুভ উদ্বোধন

Topnewstoday

পনের টাকা চেয়ে মদ্যপ স্বামীর হাতে অত্যাচারিত স্ত্রী হাসপাতালে

Topnewstoday

মাথাভাঙ্গায় একটি বাড়িতে আগুন

Topnewstoday

Leave a Comment