• Home
  • খবর
  • মৌমাছির হামলায় গুরুতর জখম হলো ১৫ জন প্রাথমিক স্কুল পড়ুয়া
খবর মালদা

মৌমাছির হামলায় গুরুতর জখম হলো ১৫ জন প্রাথমিক স্কুল পড়ুয়া

নিজস্ব সংবাদদাতা, মালদা, ৬ ডিসেম্বর;
স্কুল থেকে বাড়ি ফেরার পথে শতাধিক মৌমাছির হামলায় গুরুতর জখম হলো ১৫ জন প্রাথমিক স্কুল পড়ুয়া । বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে পুকুরিয়া থানার শিমুলটোলা গ্রামে।  মৌমাছির কামড়ে গুরুতর জখম ওই স্কুল পড়ুয়াদের চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে । ১০ জন পড়ুয়ার জখম গুরুতর থাকায় তাদের ভর্তি করানো হয়েছে মেডিকেল কলেজে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে কুমারগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী আজগার আলী (১০), নাসরিন খাতুন (৪), রোজিনা খাতুন (৬), হজরত শেখ (৪), ইয়াসমীন পারভীন (৬), নিমফুরা খাতুন (৫) সহ দশজনের চিকিৎসা চলছে মেডিকেল কলেজে । বাকি ছাত্র-ছাত্রীদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।
এদিন সকালে কুমারগঞ্জ প্রাথমিক বিদ্যালয় থেকে ছুটি হওয়ার পর বাড়ি ফিরছিল ওই ছাত্রছাত্রীরা। শিমুলটোলা গ্রামের রাস্তায় হঠাৎ করে কয়েক’শ মৌমাছি ছাত্র-ছাত্রীদের উপর আক্রমণ করে । তাতেই ১৫ জন ক্ষুদে পড়ুয়া জখম হয় । আহত ছাত্র-ছাত্রীদের বয়স ৪ থেকে ৮ বছরের মধ্যে । কেউ নার্সারি,  প্রথম শ্রেণীতে আবার কেউ দ্বিতীয় শ্রেণীতে পড়াশোনা করে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন,  শিমুলতলা গ্রামের একটি গাছে কয়েকটি মৌমাছির চাক রয়েছে।  সেখানেই হয়তো কেউ ঢিল মেড়ে ছিল।  যার ফলে মৌমাছিগুলি ওই স্কুলপড়ুয়াদের উপর হামলা চালায় । তাতেই ১৫ জন ছাত্র-ছাত্রী জখম হয় । ওই ছাত্র-ছাত্রীদের চিৎকার শুনে এলাকার মানুষ ছুটে গিয়ে তাদের উদ্ধার করে । এরপরই চিকিৎসার জন্য তাদের মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হয়।

মেডিকেল কলেজের ডেপুটি সুপার ডক্টর জ্যোতিষ চন্দ্র দাস জানিয়েছেন , মৌমাছির কামড়ে বেশ কিছু শিশু জখম হয়েছে । তাদের প্রতিষেধক এবং ওষুধ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে । আপাতত ওই ছাত্রছাত্রীরা সংকটমুক্ত রয়েছে।

Related posts

শিলিগুড়ির ট্রাফিক সমস্যা নিয়ে পুলিশ কমিশনারকে মেয়রের চিঠি

Topnewstoday

পাত্রী দেখতে এসে গ্রেফতার প্রতারক

Topnewstoday

জমি বিবাদের জেরে ধারালো অস্ত্রের কোপ কাকাকে, অভিযুক্ত ভাইপো

Topnewstoday

Leave a Comment