• Home
  • খবর
  • লায়ন্স ক্লাব অফ শিবমন্দির ও শিবমন্দির আঠারোখাই গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির
খবর দার্জিলিং

লায়ন্স ক্লাব অফ শিবমন্দির ও শিবমন্দির আঠারোখাই গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি, ২৬ ডিসেম্বর;

বর্তমান সময়ে নানারকম সামাজিক জনহিতকর কর্মসূচী নিয়ে জনসেবায় শিবমন্দির লায়ন্স ক্লাব উত্তরবঙ্গের জনপদে একটি বিশেষ জায়গা করে নিয়েছে।

বর্তমান প্রেসিডেন্ট লায়ন জ্যোতি ঘোষ (২০১৮-১৯) জানালেন, তাদের নিজস্ব কক্ষে নিয়মিত চক্ষু পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, হোমিওপ্যাথি পরিষেবা, ‘অন্নসত্র’ অর্থাৎ মাত্র ৫ টাকার বিনিময়ে নিরামিষ ভরপেট আহার, বয়স্ক শিক্ষা সাক্ষরতা কেন্দ্র, আম্বুলেন্স পরিষেবা ও শববাহক পরিষেবা তো রয়েছেই এছাড়াও রয়েছে বিভিন্ন সময়ে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ চক্ষু পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, ‘অন্নসত্র’ ও শীতবস্ত্র বিতরণ সহ বিভিন্ন কর্মসূচী। আজ এই রকম এক কর্মসূচীর আয়োজন করা হয়েছে আঠারোখাই শিবমন্দির খেলার মাঠে। শিবমন্দির আঠারোখাই গ্রাম পঞ্চায়েত ও লায়ন্স ক্লাব অফ শিবমন্দির ক্লাবের উদ্যোগে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির।

প্রজেক্ট চেয়ারপার্সন চন্দন মুখার্জি জানালেন লায়নিস্টিক ইয়ার ২০১৮-১৯ -এ আউটডোরে চক্ষু পরীক্ষা শিবির ও ব্লাড সুগার শিবিরের এটি চতুর্থতম। এযাবৎ কাল পর্যন্ত প্রায় ৩৮৯ জন সরাসরি উপকৃত হয়েছে আমাদের এই শিবিরে। আজকের এই শিবিরও পূর্ণ সাফল্যের সাথে সার্থকতা লাভ করেছে। স্থানীয়দের সার্বিক যোগদান তাই-ই প্রমাণ করে।

তিনি বলেন, আজকে সর্বমোট ১৬২ জনকে চক্ষু পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে বিশেষ ৬ জনকে ছানি সনাক্ত করা হয়েছে। এছাড়াও করা হয়েছে চোখের বিভিন্ন সমস্যার সনাক্তকরণ ও তার চিকিৎসা। আজকের এই শিবির শিবমন্দির লায়ন্স ক্লাবের প্রতিটি সদস্যের অক্লান্ত পরিশ্রম, স্থানীয়দের সহযোগিতা ও বিশেষ করে আঠারোখাই গ্রাম পঞ্চায়েত প্রধানের সার্বিক যোগদান ও সহযোগিতাই একে সাফল্যের লক্ষ্যে পৌঁছে দিতে সক্ষম হয়েছে বলে মনে করি।

Related posts

শিবমন্দিরে ফার্নিচার দোকানে বনদপ্তরের অভিযান, গাড়ি ভাংচুর সড়ক অবরোধ

Topnewstoday

আড়ালে কেন্দ্রীয় প্রকল্পের প্রচার বিতর্কে ন্যাশনাল ইয়ুথ পার্লামেণ্ট প্রতিযোগিতা

Topnewstoday

এটিএম কার্ডের জালিয়াতি চক্রের হদিস আটক ৩

Topnewstoday

Leave a Comment