• Home
  • খবর
  • বর্ধমানের দু-জায়গায় রাস্তা অবরোধে সামিল স্কুল পড়ুয়ারা
খবর পূর্ব বর্ধমান

বর্ধমানের দু-জায়গায় রাস্তা অবরোধে সামিল স্কুল পড়ুয়ারা

নিজস্ব সংবাদদাতা, পূর্ব বর্ধমান, ১০ ডিসেম্বর;

পৃথক পৃথক ঘটনায় বর্ধমানের দুই জায়গায় রাস্তা অবরোধে সামিল হল স্কুল পড়ুয়ারা। বৃহস্পতিবার সকালে পূর্ব বর্ধমানের মেমারি ১ ব্লকের পাল্লারোড বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ও অভিভাবকরা পাল্লা রোডে রাস্তা অবরোধে সামিল হয়। ছাত্রছাত্রী থেকে অভিভাবকদের অভিযোগ, মেমারি পাল্লারোডে প্রতিদিন কয়েকশো লরি, ডাম্পার, ট্রাক্টর দামোদর নদ থেকে বালি তুলে এই সড়ক প়থে যাতায়াত করে। এরফলে বিপদ হাতে নিয়েই তাদের যাতায়াত করতে হচ্ছে। অনেক সময়ই দুর্ঘটনারও শিকার হচ্ছে পড়ুয়ারা।

এদিন অবরোধকারীরা স্কুল শুরুর সময়ের ও ছুটির সময়ে সকাল ১০টা থেকে বিকাল ৪.৩০ পর্যন্ত বালির গাড়ি বন্ধ রাখার দাবী জানান। একইসঙ্গে অযথা হর্ণ ব্যবহার বন্ধ করা, গাড়ী আস্তে চলাচল করা, রাস্তার ধারের জমা বালি সরানো, বালি ত্রিপল চাপা দিয়ে নিয়ে যাওয়ার দাবিও জানান তারা। সকাল থেকে এই অবরোধের জেরে বালি খাদের মালিক, স্থানীয় গাড়ী মালিক, দলুইবাজার ২ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান পার্থ সারথী খান ও পালশিট ফাঁড়ির অফিসার নাড়ুগোপাল মন্ডল ঘটনাস্থলে ছুটে আসেন। অবরোধকারী ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে তাঁরা আলোচনায় বসেন। রাস্তার ধার থেকে বালি সরিয়ে নেওয়া ও স্কুলের সময়ের গাড়ী বন্ধ রাখবেন বলে তাঁরা প্রতিশ্রুতি দেবার পর অবরোধ ওঠে।

এদিকে, এরই পাশাপাশি বর্ধমান সদর ১নং ব্লকের কলিগ্রাম হাইস্কুলের ছাত্রছাত্রীরা এদিন পাকা রাস্তার দাবীতে বর্ধমান কুসুমগ্রাম রোড অবরোধ করেন। সম্প্রতি কলিগ্রাম হাটতলা থেকে টুবগ্রাম পর্যন্ত বাংলা সড়ক যোজনা খাতে প্রায় সাড়ে তিন কিমি রাস্তা নতুন করে তৈরী হচ্ছে। কলিগ্রাম হাটতলার বাসিন্দা প্রায় ৩০ জন চাষীর অভিযোগ, এই রাস্তা তৈরী করতে গিয়ে তাঁদের চাষযোগ্য জমিকে কোনো কিছু না জানিয়েই তার ওপর দিয়ে রাস্তার সম্প্রসারণ করা হচ্ছে।

এই চাষীরা অভিযোগ করেছেন, ১৯৭৪ সালে তাঁরাই কলিগ্রাম হাটতলা থেকে টুবগ্রাম পর্যন্ত মানুষের যাতায়াতের সুবিধার জন্য এই রাস্তা তৈরী করতে জমি দান করেছিলেন। কিন্তু সম্প্রতি যে রাস্তা সম্প্রসারণ করে বাংলা সড়ক যোজনায় রাস্তা তৈরী করা হচ্ছে তাতে তাঁদের সঙ্গে কোনো আলোচনাই হয়নি। এব্যাপারে তাঁরা জেলাশাসকেরও কাছেও অভিযোগ করেন। এই ঘটনায় জেলাশাসক তদন্তের নির্দেশও দেন।

এদিকে, এরই পাল্টা হিসাবে এদিন কলিগ্রাম হাইস্কুলের ছাত্রছাত্রীরা এদিন রাস্তা অবরোধ করেন জানান, তাঁদের রাস্তা খারাপ থাকায় তাঁরা প্রায়শই দুর্ঘটনার শিকার হচ্ছেন। এই রাস্তাকে পাকা রাস্তা করার জন্য তাঁরা দীর্ঘদিন ধরেই দাবী জানিয়ে আসছেন। সেই রাস্তার কাজ যখন শুরু হল তখন কতিপয় লোক তাতে বাধা দিচ্ছেন। এদিকে প্রায় দেড়ঘণ্টা রাস্তা অবরোধের পর বিডিওর হস্তক্ষেপে অবরোধ ওঠে।

Related posts

কালীপুজোর আরাধনায় হিন্দু-মুসলিম সোশাল ওয়েল ফেয়ার কমিটি

Topnewstoday

পিকনিক স্পটে মৃত্যু এক পর্যটকের

Topnewstoday

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের অধীনে বর্ধমান কৃষি কলেজের নতুন ভবনের নির্মাণ কাজ চলেছে জোড়কদমে

Topnewstoday

Leave a Comment