• Home
  • খবর
  • বর্ধমান মেডিকেল কলেজে ফের শিশু বদলের অভিযোগ
খবর পূর্ব বর্ধমান

বর্ধমান মেডিকেল কলেজে ফের শিশু বদলের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, পূর্ব বর্ধমান, ১০ ডিসেম্বর;

সরকারী হাসপাতাল থেকে ফের শিশু বদলের অভিযোগ উঠল। অভিযোগ উঠেছে খোদ বর্ধমান মেডিকেল কলেজ কর্তৃপক্ষ তথা প্রসূতি বিভাগের বিরুদ্ধে। এই ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রসুতির পরিবার। তারপরেই হাসপাতাল কর্তৃপক্ষ ৪ সদস্যের কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দিলেন।

পূর্বস্থলীর মেড়তলার বাসিন্দা বিশ্বজিত সূত্রধর বৃহস্পতিবার জানিয়েছেন, গত মঙ্গলবার প্রসব যন্ত্রণা নিয়ে তাঁর স্ত্রী ঝুম্পা সূত্রধরকে তিনি সকাল ১০ টা নাগাদ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ওইদিন রাত্রি ১০.৩০ নাগাদ তিনি সন্তান প্রসব করেন। তিনি জানিয়েছেন, সিজার করে ঝুম্পাদেবী একটি পুত্র সন্তানের জন্ম দেন। এরপর প্রসূতি বিভাগে থাকা কর্মরত নার্সরা ঝুম্পাদেবীকে তাঁর পুত্র সন্তান দেখিয়েও নিয়ে যান।

কিন্তু আধঘন্টা পর ফের নার্সরা এসে জানান, পুত্র নয়, কন্যা সন্তান জন্ম দিয়েছেন তিনি। এরপর প্রথমে দেওয়া পুত্র সন্তানকে নিয়ে চলে যান তাঁরা। পরে ঝুম্পাদেবীকে একটি কন্যা সন্তান দেওয়া হয়। এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে চাঞ্চল্যের সৃষ্টি হয়। প্রসতির পরিবার শিশু বদলের এই কাণ্ড মেনে নিতে পারেননি। বুধবার রাতে তাঁরা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে মৌখিক অভিযোগ জানান। পরে বৃহস্পতিবার হাসপাতাল সুপারের কাছে শিশু বদলের লিখিত অভিযোগ জানিয়েছেন বিশ্বজিত সূত্রধর। তিনি জানিয়েছেন, প্রয়োজনে তিনি ডিএনএ টেস্টও করাবেন।

এই ঘটনায় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি সুপার ডা. অমিতাভ সাহা জানিয়েছেন, প্রসবের পর মায়ের সঙ্গে শিশুর একটা ডিস্ক নম্বর থাকে। সেই নম্বর না মিলিয়ে শিশু দেওয়াতেই এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে তাঁরা জেনেছেন। সেই সময় কর্তব্যরত নার্সদের গাফিলতির জেরেই এই ঘটনা ঘটেছে। তিনি জানিয়েছেন, এব্যাপারে তদন্তের জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। বিস্তারিত তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।

Related posts

পুত্রবধূকে খুনের অভিযোগ শাশুড়ির বিরুদ্ধে

Topnewstoday

18 বছরের নীচে শিশুদের জন্য জেলায় প্রথম চালু হলো চাইল্ড ফ্রেন্ডলি কোর্ট

Topnewstoday

আমবাগানে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

Topnewstoday

Leave a Comment