আলিপুরদুয়ার খবর

বিশ্বরঞ্জন সরকার, এক অধ্যায়ের সমাপ্তি

Top News Today, ১১ জানুয়ারি;

বিশ্বরঞ্জন সরকার আমরণ জাতীয় কংগ্রেসের উত্তরবঙ্গের এক বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব। আমরণ উল্লেখ করার কারণ, তিনি কখনোই দল বদলের রাজনীতিতে বিশ্বাসী ছিলেন না বা কোন প্রলোভনে পা দিয়ে নিজের আদর্শ জলাঞ্জলি দেওয়ার পক্ষপাতী ছিলেন না। আজন্ম কংগ্রেসী ভাবধারায় বিশ্বাসী বিশ্বরঞ্জন নিজে মুখে বলে গেছেন, কংগ্রেসের পতাকা বুকে নিয়েই মরতে চাই রে।

১৯৬৬ সালে ছাত্র রাজনীতির মধ্যদিয়ে বিশ্বরঞ্জনের রাজনীতিতে প্রবেশ। অভিভক্ত জলপাইগুড়ি জেলা কংগ্রেসের দীর্ঘদিন ধরে দায়িত্ব সামলেছেন ও দু-দুবার আলিপুরদুয়ার বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বিতাও করেছেন। যদিও বিধানসভা আসন তার পক্ষে জেতা সম্ভব হয় নি। কিন্তু উত্তরের জনপদের মন তিনি জয় করে নিয়েছিলেন। আজকে তার অনুপস্থিতিতে এখানকার মানুষ তাই নিজেদের অভিভাবকহীন মনে করছেন।

বৃহস্পতিবার ১০ জানুয়ারি ২০১৯ শিলিগুড়ির এক বেসরকারি নার্সিংহোমে ৭১ বছর বয়সে সকলের প্রিয় নেতা বিশ্বরঞ্জন সরকার মারা যান। বহু রাজনৈতিক উত্তরসূরি তিনি নিজে হাতে গড়েছেন এবং তাদের কেউ কেউ রাজ্যে বা রাজ্য ছাড়িয়ে জাতীয় রাজনীতিতে দেশের নেতৃত্ব দিচ্ছেন কিন্তু সেই স্বয়ং কারিগর আর নেই।

কংগ্রেসের গান্ধী পরিবার, প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখোপাধ্যায়, কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাসমুন্সী প্রমুখদের সাথে তার সখ্যতা কারো আজানা নয়। তার এই প্রয়াণে জেলা তথা রাজ্য রাজনীতির এক অপূরণীয় ক্ষতি।

Related posts

ছিনতাইকারী যুবকের ট্রাম কন্ডাক্টরকে অস্ত্রের আঘাতের প্রতিবাদে আজ অচল ছিল খিদিরপুর ধর্মতলা রুটের ট্রাম সার্ভিস

Topnewstoday

শীতের তীব্রতা বাড়তেই মালদার গ্রামে শুরু হয়েছে মুরগীর মড়ক

Topnewstoday

ইসলামপুরে পুলিশ ও ছাত্রের সংঘর্ষ মৃত্যু এক

NewsAdmin2Day

Leave a Comment