• Home
  • খবর
  • ট্রেনের কামড়া থেকে বিষধর ১০৭টি বিষধর সাপ উদ্ধার
খবর মালদা

ট্রেনের কামড়া থেকে বিষধর ১০৭টি বিষধর সাপ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, মালদা, ১২ জানুয়ারি;

কলকাতা গামী ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের জেনারেল কামড়া থেকে বিষধর ১০৭টি সাপ উদ্ধার করল মালদা জিআরপি থানার একটি পুলিশ দল৷ যদিও কাউকে গ্রেফতার ও আটক করতে পারেনি পুলিশ। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে মালদা টাউন স্টেশনে। সাপগুলিকে তুলে দিয়েছে বনদপ্তরের হাতে।

জানা গিয়েছে মালদা জিআরপি গোপন সূত্রে খবর পেয়ে, ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের জেনারেল কামরায় অভিযান চালায়। মালদা টাউন স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন পৌঁছোলে ট্রেনে তল্লাশি শুরু করে পুলিশ৷ দেখতে পায় বেশ কয়েকটি ব্যাগ ও বস্তা সন্দেহজনক ভাবে পরে রয়েছে৷ ব্যাগ খুলে দেখা যায়, তার ভিতর ছোটো ছোটো পুঁটুলি ও কৌটোয় রয়েছে প্রচুর সাপ৷ এরপর পাচারকারীকে খোঁজ শুরু করে৷ সাপগুলিকে উদ্ধার করে নিয়ে আসে পুলিশ৷ খবর দেওয়া হয় বন দপ্তরকে৷ তবে কতগুলি সাপ রয়েছে, তার বাজারমূল্য কত কিংবা এই সব সাপ কী কাজে লাগে, সেসব তাঁরা জানেন না৷ অনুমান করা হচ্ছে উত্তরপূর্ব ভারতের জঙ্গল থেকে সংগ্রহ করে কলকাতায় নিয়ে গিয়ে দেশের বিভিন্ন প্রান্তে পাচার করা হত।

ঘটনার খবর পেয়ে মালদা স্টেশনে চলে আসেন বনকর্মীরা৷ দেখা যায়, উদ্ধার হওয়া সাপগুলির মধ্যে রয়েছে প্রায় ৮৫চি লাউডগা, ২টি কিং কোবরা, ৮টি ইন্ডিয়ান কোবরা ও ১২টি পাহাড়ি চিতি৷ বনকর্মীরা জানান, উদ্ধার হওয়া সাপগুলির বাজারমূল্য কয়েক লক্ষ টাকা৷ এদের বিষ ওষুধ তৈরিতে কাজে লাগে৷ এই ধরনের সাপের চামড়াও বাজারে বিক্রি হয়৷ সাপগুলিকে আইন অনুযায়ী জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। জিআরপি আইসি ভাস্কর প্রধান বলেন,সাপগুলিকে উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিয়ে পাচারকারীদের খোঁজ শুরু করা হয়েছে।

Related posts

জয়গাও সোনা পাচারের মামলা স্থানান্তরিত পরবর্তী শুনানি ১১ অক্টোবর

Topnewstoday

লোকাল ট্রেনে এক ব্যক্তির বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ নিত্যযাত্রীদের, অভিযুক্তের খোঁজে পুলিশ

Topnewstoday

পরীক্ষায় অকৃতকার্যদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রীর বার্তা

Topnewstoday

Leave a Comment