• Home
  • খবর
  • মহিলা পুরোহিত দিয়ে বাগদেবী পুজোর আয়োজন মালদা কলেজে
খবর মালদা

মহিলা পুরোহিত দিয়ে বাগদেবী পুজোর আয়োজন মালদা কলেজে

নিজস্ব সংবাদদাতা, মালদা, ১০ ফেব্রুয়ারি;

সারা দেশের সাথে মালদা জেলার মালদা কলেজও ব্রতী হয়েছে বাগদেবীর আরাধনায়। তবে বাগদেবীর আরাধনায় ব্যতিক্রমী ব্যবস্থার আয়োজন করল মালদা কলেজ। নির্মল বাংলার পরিবেশে পুজোর মন্ডপের সাথে মহিলা পুরোহিত দিয়ে বাগদেবীর পুজোর আয়োজন করল মালদা কলেজ। কার্যত কোন কাজে পিছিয়ে নেই মহিলারা তারই নজির স্থাপন করল মালদা কলেজ।কলেজ কর্তৃপক্ষের এমন উদ্যোগে স্বাভাবিকভাবে খুশি কলেজের পড়ুয়া থেকে অধ্যাপকেরা।

মালদা কলেজের বাংলা বিভাগের প্রাক্তন ছাত্রী সুলতা মন্ডল বাগদেবীর এই পুজো করেন। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের বাসিন্দা। সুলতা মন্ডল জানান কলেজ কর্তৃপক্ষ তাকে এমন দায়িত্ব দেওয়ায় খুশি তিনি। ভবিষ্যতে এই চর্চা করবেন। তিনি জানান বর্তমান যুগে মেয়েরা সব কাজে পারদর্শী। বাড়িতেও পুজো করেন মহিলারা। তবে ক্লাব বা প্রতিষ্ঠানে করতে পারবেন না কেন?এমন প্রশ্ন তোলেন। তবে স্বাভাবিকভাবেই এই পুজোর করতে তাকে বলায় তিনি খুশি।

কলেজের অধ্যাপক ভবেন্দ্র নাথ অধিকারী বলেন, পুজোটা মনের ব্যাপার। পুজো যদি মন থেকে করতে পারি সেটাই আসল। আমি মন থেকে কতটা নিলাম সেটাই বড় ব্যাপার। এটা ছাত্র-ছাত্রীদের পুজো ছাত্রছাত্রীরা যদি করতে পারে এর থেকে বড় কিছু হতে পারে না। বিশেষ করে এখানে ছাত্রীরা এগিয়ে আসুক। কারণ নারীরা তো কোন অংশে কম নয়। নারীরা তো সমাজের অচ্ছুৎ কেউ নয়। নারীরা যদি সংসার সামলাতে পারে দেশ সামলাতে পারে তাহলে পুজো করতে পারবে না কেন? এটা এমন কিছু নয়। ভাবনার মধ্যে থাকা উচিত।মন দিয়ে পুজোর কতটা অবদান আছে সমাজে সেটাই ভাবা উচিত।

কলেজের এক ছাত্র অমিত শেখ বলে, মানুষ মাত্রই সবকিছু করতে পারে। আমরা এটা নতুন করে করেছি।একজন মহিলা পুরোহিত হিসেবে আমাদের কলেজে পূজো করতে ইচ্ছা প্রকাশ করেছেন এটা ভালো কথা। একজন মহিলা পুরোহিত হিসেবে মালদা কলেজে প্রথম পূজা করলেন এটা তে আমরা খুশি।

Related posts

তাড়াহুড়ো করে ট্রেনে উঠতে গিয়ে পা পিছলে পড়ে হাত পা খোয়ালেন যাত্রী

Topnewstoday

মালদা জেলার তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা সহ হাজারখানেক সদস্য তৃণমূল, সিপিএম ও কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান

Topnewstoday

বেপরোয়া গতির বলি মৃত এক

Topnewstoday

Leave a Comment