• Home
  • খবর
  • সেনা যদি রাজনীতি করতো এই দেশের অবস্থা পাকিস্তানের মতন হয়ে যেত, প্রাক্তন বায়ুসেনা প্রধান
খবর মালদা

সেনা যদি রাজনীতি করতো এই দেশের অবস্থা পাকিস্তানের মতন হয়ে যেত, প্রাক্তন বায়ুসেনা প্রধান

নিজস্ব সংবাদদাতা, মালদা, ১১ ফেব্রুয়ারি;

ভারতীয় সেনা দেশের হয়ে কাজ করে কোন রাজনৈতিক দলের হয়ে নয়। সেনা যদি রাজনীতি করতো এই দেশের অবস্থা পাকিস্তানের মতন হয়ে যেত। সেনা দেশের জন্য কাজ করে এতে যদি কোন রাজনৈতিক দল তার ফায়দা তুলে তাহলে তো সেনার আর কিছু করার নেই। সেটা সেই রাজনৈতিক দলেরই চিন্তাভাবনা করা উচিত। রাফাল নিয়ে যা হচ্ছে তাতে দেশের শত্রুরাই খুশি হবে। সোমবার মালদায় রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির এর বার্ষিক অনুষ্ঠানে যোগ দিতে এসে একথা বলেন প্রাক্তন বায়ুসেনা প্রধান অরূপ রাহা।

এদিন রামকৃষ্ণ মিশনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি যোগ দেন। সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, বর্তমানে সেনাবাহিনীতে যোগদানের প্রবণতা আজকালকার যুবকদের মধ্যে কমে গিয়েছে। তার কারণ পৃথিবীতে এখন সেভাবে যুদ্ধংদেহী মনোভাব নেই। অনেকটাই শান্তি বিরাজ করছে। পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক কোম্পানিতে কাজ করার প্রবণতা বাড়ছে যুবকদের মধ্যে। এক্ষেত্রে তারা হয়তো মোটা মাইনে পাচ্ছে কিন্তু কতটা মানসিক তৃপ্তি পাচ্ছে এ নিয়ে সন্দেহ আছে।

এরপর রাফাল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের মুখে তিনি বলেন রাফাল নিয়ে প্রতিদিনই কিছু না কিছু নতুন শোনা যাচ্ছে। সুপ্রিম কোর্ট ও অনেক কথা বলেছে। পার্লামেন্টে নিয়ে আলোচনা হয়েছে। তবে যখনি সেনাবাহিনীর জন্য কোন কিছু কেনা হয়। কোন চুক্তি হয়,সেই সময় তা নিয়ে অনেকই এরমধ্যে ষড়যন্ত্র দেখে। এতে আমাদের গ্রহণযোগ্যতা কমে যাচ্ছে। এতে দেশের শত্রুদেরই লাভ হচ্ছে।

Related posts

শিলিগুড়ির শালুগাড়ায় মহিলার রহস্য মৃত্যু

Topnewstoday

বিজেপির নকশালবাড়ি মন্ডল কমিটি গঠন

Topnewstoday

এলাকা দখলকে কেন্দ্র করে গলসী থানার ঘাগড়া গ্রামে চলল ব্যাপক বোমাবাজি

Topnewstoday

Leave a Comment