• Home
  • খবর
  • মাধ্যমিকের প্রথম দিনে বাংলা পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হলো বিভিন্ন সোশ্যাল সাইটে
খবর মালদা

মাধ্যমিকের প্রথম দিনে বাংলা পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হলো বিভিন্ন সোশ্যাল সাইটে

নিজস্ব সংবাদদাতা, মালদা, ১২ ফেব্রুয়ারি;

মাধ্যমিকের প্রথম দিনেই বাংলা পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই বিভিন্ন সোশ্যাল সাইটে দেখা গেল প্রশ্নপত্র। এতে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। যদিও এই প্রশ্নপত্র মালদা থেকে পরীক্ষা কেন্দ্রের বাইরে যাইনি বলে দাবি করেছেন জেলা শিক্ষা দপ্তরের আধিকারিক।

মঙ্গলবারের পরীক্ষা শুরু কিছুক্ষণের মধ্যেই বিভিন্ন সোশ্যাল সাইটে ঘুরতে দেখা যায় বাংলা প্রশ্নপত্র। প্রথমে অনেকেরই সন্দেহ হয় এরই প্রশ্নপত্র সঠিক কিনা। স্বাভাবিকভাবেই এভাবে প্রশ্নপত্র ফাঁস হওয়ায় শিক্ষা দপ্তর ও জেলা প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

এবছরের মাধ্যমিক পরীক্ষায় মালদা জেলায় ১৯টি মূল কেন্দ্র ছাড়াও ১০৭টি সহকারী কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়। ২০১৮ সালে জেলায় মোট মাধ্যমিক পরীক্ষার্থী ছিল ৪৮ হাজার ৪৬৮। এবছর তা বেড়ে হয়েছে ৪৮ হাজার ৬২০। গত বছর মাধ্যমিকে ২০ হাজার ৭২৭ জন ছাত্র ও ২৭ হাজার ৭৪১ জন ছাত্রী পরীক্ষা দিয়েছিল। এবছর ২০ হাজার ২৪৪ জন ছাত্র ও ২৮ হাজার ৩৭৬ জন ছাত্রী পরীক্ষায় বসেছে।এবছরে মোট ৪৮,৬২০ জন পরীক্ষার্থী রয়েছে। মোট পরীক্ষার্থীর মধ্যে ২০,২৪৪ জন ছাত্র ও ২৮,৩৭৬ জন ছাত্রী রয়েছে।

যদিও জেলা বিদ্যালয় পরিদর্শক তাপস বিশ্বাস বলেন, মালদা জেলা থেকে এ ধরনের ঘটনা ঘটেনি। বাইরে ঘটেছে কিনা তা বলতে পারব না। তিনি আরও বলেন, মালদা জেলায় নকল সরবরাহ হয় কোনও প্রমাণ নেই। তবুও সতর্কতার জন্য প্রত্যেকটি কেন্দ্রে একজন করে ভেন্যু ইনচার্জ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অতিস্পর্শকাতর কেন্দ্রগুলিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

Related posts

বাইক চোর সন্দেহে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠল স্থানীয়দের বিরুদ্ধে

Topnewstoday

প্রয়াসের উদ্যোগে ১৫০ গরিব ছেলেমেয়ের নতুন জামাকাপড়

Topnewstoday

গনি’র জন্মদিনে তৃণমূলের সাথে জোটের আহবান মালদা জেলা কংগ্রেস নেতৃত্বের

Topnewstoday

Leave a Comment