• Home
  • খবর
  • কলকাতা
  • অবশেষে প্রশ্ন ফাঁসের কথা স্বীকার করে নিল মধ্যশিক্ষা পর্ষদ তবে পরীক্ষা বাতিল হচ্ছে না
কলকাতা খবর

অবশেষে প্রশ্ন ফাঁসের কথা স্বীকার করে নিল মধ্যশিক্ষা পর্ষদ তবে পরীক্ষা বাতিল হচ্ছে না

নিজস্ব সংবাদদাতা, কলকাতা, ১২ ফেব্রুয়ারি;

অবশেষে প্রশ্ন ফাঁসের কথা স্বীকার করে নিল মধ্যশিক্ষা পর্ষদ। তবে তার জন্য যে পরীক্ষা বাতিল করা হবে না, সে কথাও সাফ জানিয়ে দেওয়া হল। মঙ্গলবারই শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। প্রশ্নপত্র যাতে ফাঁস না হয়, তার জন্য কড়া ব্যবস্থাও নেওয়া হয়েছিল। কিন্তু পরীক্ষা শুরুর মাত্র তিরিশ মিনিটের মধ্যেই এদিন ফাঁস হয়ে যায় প্রথম ভাষা বাংলার প্রশ্নপত্র।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্নপত্রের ছবি ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। খবর ভাইরাল হতেই এ বিষয়ে খোঁজ নিতে শুরু করে মধ্যশিক্ষা পর্ষদ৷ তারপর তাদের তরফে ঘটনার সত্যতা মেনে নেওয়া হয়। এনিয়ে পর্ষদ সভাপতির সঙ্গে আলাদা করে কথাও বলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জানানো হয়, মোবাইল ব্যবহার নিয়ে আরও কড়া ব্যবস্থা নেওয়া হবে। কারণ হোয়াটসঅ্যাপ থেকেই প্রশ্নপত্র ফাঁস হয়েছিল। তবে এসব সত্ত্বেও পরীক্ষা যে বাতিল করা হবে না, তাও স্পষ্টভাবে জানিয়ে দেয় পর্ষদ।

পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, পরীক্ষা বাতিলের কোনও প্রশ্নই উঠছে না। তবে ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে, তার জন্য সতর্ক হতে হবে। তবে কীভাবে প্রশ্নপত্র প্রকাশ্যে এল, সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে৷ তবে পর্ষদের এমন সিদ্ধান্তে অসন্তুষ্ট পরীক্ষার্থীরা।

Related posts

বেসরকারি উদ্যোগে প্রাথমিকে স্কলার সার্চ পরীক্ষা

Topnewstoday

পাচারের পথে উদ্ধার চিতা বাঘের চামড়া

Topnewstoday

স্কুটিকে বাসের ধাক্কা মৃত এক বেহালায়

Topnewstoday

Leave a Comment