• Home
  • খবর
  • মাধ্যমিকের দ্বিতীয় দিনে ফের সোশ্যাল মিডিয়ায় প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় পরীক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে চাঞ্চল্য
খবর মালদা

মাধ্যমিকের দ্বিতীয় দিনে ফের সোশ্যাল মিডিয়ায় প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় পরীক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে চাঞ্চল্য

নিজস্ব সংবাদদাতা, মালদা, ১৩ ফেব্রুয়ারী;

মাধ্যমিকের প্রথম দিন বাংলা প্রশ্ন পত্র ফাঁসের পর দ্বিতীয় দিনে ইংরেজি প্রশ্নপত্র ফাঁস। পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। যদিও জেলা প্রশাসন এবং জেলা মধ্যশিক্ষা পর্ষদ প্রশ্ন ফাঁসের ঘটনা অস্বীকার করেছে ।

সোশ্যাল মিডিয়ায় ফের প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ায় পরীক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে । ক্ষোভ ছড়িয়েছে অভিভাবকদের মধ্যে । তবে এদিনের ইংরেজি পরীক্ষা শান্তিপূর্ণভাবে হয়েছে বলে দাবি করছে প্রশাসন।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। মঙ্গলবার ছিল বাংলা ভাষার পরীক্ষা। পরীক্ষায় এবার যাতে কোনো রকম গন্ডগোল বা অনৈতিক কাজ না হয় সেই জন্য নিরাপত্তাজনিত অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে। যেমন পরীক্ষার্থীদের সামনে খোলা হবে প্রশ্নপত্রের প্যাকেট। পরীক্ষার হলে মোবাইল কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষকদের ওপর ভরসা রেখে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে একজন করে সরকারি আধিকারিক নিয়োগ করা হয়েছে। এমনকি সংবাদ মাধ্যমের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে । কিন্তু এত কিছু করেও বিতর্ক পিছু ছাড়ছে না মধ্যশিক্ষা পর্ষদের।

প্রথম দিনেই প্রশ্নপত্র ফাঁস হয় বলে অভিযোগ ওঠে পরবর্তীতে দেখা যায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বাংলা প্রশ্নপত্র এবং আসল প্রশ্নপত্র হুবহু এক । এর পর ফের ইংরেজি প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠেছে।

মালদা জেলা স্কুল পরিদর্শক তাপস বিশ্বাস বলেন, এমন কোনো অভিযোগ তাদের সামনে আসেনি। আসলে অভিযোগ খতিয়ে দেখা হবে । জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন, আমরা বিভিন্ন কেন্দ্রে যাচ্ছি সেখানে সঠিক নিয়ম মেনে পরীক্ষা নেওয়া হচ্ছে কিনা তা খতিয়ে দেখছি। প্রধান শিক্ষকের ঘরে মোবাইল জমা দেওয়া হচ্ছে কিনা এবং তার রেজিস্টার মেইন্টেইন করা হচ্ছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। সব ঠিকঠাকই আছে প্রশ্ন ফাঁসের অভিযোগ পায়নি পেলে অবশ্যই তা খতিয়ে দেখা হবে।

Related posts

১৯শে জানুয়ারি ব্রিগেড সমাবেশের প্রস্তুতি শুরু উত্তরবঙ্গে

Topnewstoday

বর্ধমানের কালনায় ডাম্পিং গ্রাউণ্ডে বায়ো গ্যাস তৈরীর কারখানার প্রস্তুতি

Topnewstoday

মৌমাছির হামলায় গুরুতর জখম হলো ১৫ জন প্রাথমিক স্কুল পড়ুয়া

Topnewstoday

Leave a Comment