• Home
  • খবর
  • রাজ্যের নিষেধাজ্ঞা বিপাকে শিলিগুড়ি পুরসভা
খবর

রাজ্যের নিষেধাজ্ঞা বিপাকে শিলিগুড়ি পুরসভা

নিজস্ব সংবাদদাতা শিলিগুড়ি, ২২ সেপ্টেম্বরঃ রাজ্যের নির্দেশে ঘোর প্যাচে পুরসভা। জেলায় নদী থেকে বালি পাথর তোলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার। এই অবস্থায় থমকে রয়েছে রাস্তা মেরামতের কাজ। পুর এলাকার অধিকাংশ রাস্তাই খানে খন্দে ভর্তি। যা নিয়ে পুজোর মুখে শহরবাসীদের মধ্যে ক্রমশ ক্ষোভ জমতে শুরু করেছে।
বর্ষার সময় দার্জিলিং জেলার নদীগুলো থেকে বালি পাথর তোলা যাবে না বলে আগষ্ট মাসে নিষেধাজ্ঞা জারি করেছে নবান্ন। হঠাৎ করে সরকারের এই সিদ্ধান্তে সমস্যায় পড়েছে শিলিগুড়ি পুরসভা। প্রতিবছরই পুজোর আগে রাস্তা মেরামতির কাজে হাত দেয় পুরসভা। কিন্তু এবছর প্রচুর পরিমানে বৃষ্টিপাত হওয়ায় রাস্তাগুলির বড় অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েকটি রাস্তা মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে রাস্তা মেরামতির জন্য ২ কোটি টাকার কাজের বরাতও দেওয়া হয়েছে। কিন্তু পুজোর আগে সরকার এই জেলায় নদী থেকে বালি পাথর তোলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা না
তুলে নিলে রাস্তা মেরামতি করা কার্যত অসম্ভব হয়ে দাঁড়াবে। পুরসভার পূর্ত দপ্তরের মেয়র পারিষদ মুন্সি নুরুল ইসলাম বলেন, সারা বছর ধরেই আমরা রাস্তা মেরামত করে থাকি। সেজন্য বছরে ১২ কোটি টাকাও বরাদ্দ করা হয়। কিন্তু এবছর ভারি বৃষ্টির জন্য ক্ষতির পরিমান বেশি হয়েছে। আমরা ওই রাস্তাগুলি মেরামতের জন্য ২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্তু বালি পাথর না পাওয়ায় সেই কাজ আটকে রয়েছে। আমরা বাকি রাস্তা মেরামতির জন্য রাজ্যের কাছে টাকা চেয়েছি। সরকার যদি, কাজের জন্য বালি পাথর তোলার ক্ষেত্রে অনুমতি না দেয় তবে পুজোর আগে মেরামতি করা সম্ভব হবে না।
যদিও, পুরসভার ওঠানো অভিযোগ অস্বীকার করেছে শিলিগুড়ির মহকুমাশাসক সিরাজ দানেশ্বর। তিনি বলেন, পুরসভা সরকারি সিদ্ধান্ত নিয়ে রাজনীতি করছে। মহকুমা প্রশাসন থেকে আগেই পুরসভাকে জানিয়ে দেওয়া হয়েছে, তাদের কাজের জন্য বরাত পাওয়া সংশ্লিষ্ট ঠিকাদারি সংস্থা বালি পাথরের পরিমান দিয়ে আবেদন করলে নদী থেকে বালি পাথর তোলার ক্ষেত্রে অনুমতি দিয়ে দেব।

Related posts

ছট পুজোর প্রাকমুহূর্তে মালদা জেলা প্রশাসনের ঘাট পরিদর্শন

Topnewstoday

বিজেপির নকশালবাড়ি মন্ডল কমিটি গঠন

Topnewstoday

চাচলে কিশোরীর আত্মহত্যা নিয়ে রহস্য তদন্তে পুলিশ

Topnewstoday

Leave a Comment