অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে ভুল তথ্য পেশ ও গোপনের অভিযোগে শোকজ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

Zoom In Zoom Out Read Later Print

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দাবি, নিয়মমাফিক OCI কার্ড পাওয়ার জন্য বিয়ের সার্টিফিকেট জমা দিয়েছিলেন রুজিরা। সেই সার্টিফিকেটে আবার দিল্লির বাসিন্দা গুরশরণ সিং আহুজা নামে এক ব্যক্তিকে বাবা হিসেবে উল্লেখ করা হয়েছে। সেকারণেই শোকজের মুখে পড়েছেন তিনি

ওয়েব ডেস্ক, ৩ এপ্রিল;

ফের বিতর্কে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। ওভারসিজ ইন্ডিয়ান সিটিজেন বা OCI কার্ড পাওয়ার জন্য ভুল তথ্য পেশ ও গোপনের অভিযোগে তাঁকে শোকজ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সাংসদের স্ত্রীকে ১৫ দিনের মধ্যে শোকজ নোটিসের জবাব দিতে বলা হয়েছে।

ব্যাংকক থেকে ফেরার পথে কলকাতা বিমানবন্দরে সোনা-সহ ধরা পড়েছেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। ঘটনাটি প্রকাশ্যে আসতেই ভোটের মরশুমের রাজ্যে শোরগোল পড়ে গিয়েছিল। এতটাই শোরগোল পড়ে গিয়েছিল যে, সাংবাদিক বৈঠক করে স্ত্রীর পাশে দাঁড়াতে দেখা গিয়েছিল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই ঘটনা নিয়ে নির্বাচন কমিশনের কাছে রিপোর্ট পেশ করে উত্তর ২৪ পরগনা জেলা পুলিশ। সেই রিপোর্ট অবশ্য বলা হয়, বিমানবন্দরে কোনও সোনা বাজেয়াপ্ত করা হয়নি। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কে জড়ালেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁকে শোকজ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা থাইল্যান্ডের নাগরিক। বিয়ের আগে তাঁর পদবি ছিল নারুলা। ২০১০ সালে ব্যাংককের ভারতীয় দূতাবাস থেকে পার্সন অফ ইন্ডিয়ান অরিজিন বা PIO কার্ড পান রুজিরা নারুলা। সেই কার্ডে আবেদনকারীর বাবার নাম ছিল নিফন নারুলা। ২০১৭ সালে PIO কার্ডটিকে ওভারসিজ ইন্ডিয়ান সিটিজেন বা OCI কার্ডে রূপান্তরিত করার জন্য কলকাতার ফরেন রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসে আবেদন করেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। OCI কার্ড পেয়েও যান তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দাবি, নিয়মমাফিক OCI কার্ড পাওয়ার জন্য বিয়ের সার্টিফিকেট জমা দিয়েছিলেন রুজিরা। সেই সার্টিফিকেটে আবার দিল্লির বাসিন্দা গুরশরণ সিং আহুজা নামে এক ব্যক্তিকে বাবা হিসেবে উল্লেখ করা হয়েছে। সেকারণেই শোকজের মুখে পড়েছেন ডায়মন্ড হারবারের বিদায়ী তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। কেন তিনি এমন কাজ করেছেন, তা জানতে চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

See More

Latest Photos