এই মুহূর্তে অন্তত ২২টি জঙ্গি শিবির পাকিস্তানে সক্রিয়

Zoom In Zoom Out Read Later Print

বৃহস্পতিবার ওয়াশিংটনে এই দাবি করেছেন ভারতীয় আধিকারিকেরা। এরপর পালটা হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “সন্ত্রাসবাদীদের উপর লাগাম না টানা হলে, ফের বালাকোটের আদলে হামলা চালাবে ভারত।

 নিউজ ডেস্ক, ৯ মার্চ;

সন্ত্রাসবাদ নিয়ে ফের প্রকাশ্যে পাকিস্তানের দ্বিচারিতা।মুখে শান্তির বুলি আওড়ালেও পাক মাটিতেই অবাধে চলছে জেহাদিদের প্রশিক্ষণ। এই মুহূর্তে অন্তত ২২টি জঙ্গি শিবির সক্রিয় পাকিস্তানে। এর মধ্যে নয়টি শিবির চালাচ্ছে জইশ-ই-মহম্মদ। এমনটাই জানিয়েছেন ভারতের এক শীর্ষ আধিকারিক। বৃহস্পতিবার পাকিস্তানে একটি জনসভায় পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, দেশের মাটিতে কোনও জঙ্গি সংগঠনকে সন্ত্রাস চালাতে দেওয়া হবে না। যদিও নয়াদিল্লির দাবি, এখনও পাকিস্তানে রয়েছে ২২টি জঙ্গি ঘাঁটি। এর মধ্যে ন’টিই জইশ-ই-মহম্মদের।

বৃহস্পতিবার ওয়াশিংটনে এই দাবি করেছেন ভারতীয় আধিকারিকেরা। এরপর পালটা হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “সন্ত্রাসবাদীদের উপর লাগাম না টানা হলে, ফের বালাকোটের আদলে হামলা চালাবে ভারত।” পাশাপাশি ওই আধিকারিক আরও অভিযোগ করেন যে, সব কিছু জেনেও সত্যি স্বীকার করতে চাইছে না পাক প্রশাসন। উলটে যুদ্ধের জিগির তুলে আনবিক দুই শক্তির মধ্যে সংঘাত সৃষ্টি করতে চাইছে পাকিস্তান।এদিকে আপাতত পরিস্থিতি কিছুটা শান্ত হলে, আজ অর্থাৎ শনিবার ইসলামাবাদে ফের কাজে যোগ দিচ্ছেন হাইকমিশনার অজয় বিসারিয়া।

See More

Latest Photos