এই মুহূর্তে দেশ তো বটেই বিশ্বের অন্যতম সেরা কিপার ঋদ্ধিমান ফিরবেই আবার জাতীয় দলে, জয়ন্ত ভৌমিক

Zoom In Zoom Out Read Later Print

আপাতত চোটের কারণে জাতীয় ক্রিকেট দল থেকে বাইরে শিলিগুড়ির উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। রয়েছেন রিহ্যাবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে চলছে পুরোদমে অনুশীলন ও ফিটনেস ট্রেনিং।

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি, ১০ জানুয়ারী;

ঋদ্ধিমান ফিরবেই, দাবি তার কোচ জয়ন্ত ভৌমিক এর। আপাতত চোটের কারণে জাতীয় ক্রিকেট দল থেকে বাইরে শিলিগুড়ির উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। রয়েছেন রিহ্যাবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে চলছে পুরোদমে অনুশীলন ও ফিটনেস ট্রেনিং। তার জায়গায় সুযোগ পেয়ে ব্যাটিংয়ে নির্ভরতা দিয়েছেন ঋষভ পানত। যদিও উইকেট রক্ষণে ঋদ্ধিমান তো দুর অস্ত দেশের অন্যান্য উইকেটকিপারদের সঙ্গে এক আসনে বসবেন কি না তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। তবে সেসব নিয়ে ভাবতে নারাজ তার কোচ।

তিনি বলেন এই মুহূর্তে দেশ তো বটেই বিশ্বের অন্যতম সেরা কিপার পাপালি। ক্রিকেট বিশেষজ্ঞরা তাকে ইতিমধ্যেই ফ্লাইং সাহা নামে আখ্যা দিয়েছেন। ফুট ওয়র্র্কে গুনে গুনে 10 গোল দেবেন দেশের অন্যান্য উইকেটকিপারদের ফলে সম্পূর্ণ ফিট হলে তার দলে ফেরা শুধু সময়ের অপেক্ষা।

রিশপকে নিয়ে অবশ্য প্রশংসা করেছেন জয়ন্ত বাবু তার মতে সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করেছে। মূলত ব্যাটসম্যান যে উইকেটকিপিং পারে ফলে তার সঙ্গে লড়াই নেই ঋদ্ধিমানের। ও এটা মনে করে জয়ন্ত বাবু কে সমর্থন করেছেন শহরের অন্যান্য ক্রিকেটাররা। প্রাক্তন ক্রিকেটার হিন্দোল সেনগুপ্ত মনে করেন ঋদ্ধিমানের উইকেট কিপিং এর বিকল্প হয় না। টেস্টে ব্যাটিং একটা ফ্যাক্টর হলেও উইকেট কিপিং প্রধান আর ঋদ্ধির 3 টি সেঞ্চুরি রয়েছে প্রয়োজনের সময় তার ব্যাট ও ঝলসে উঠেছে একাধিকবার ফলে তাকে বাতিলের খাতায় ফেলার কোন জায়গা নেই।

শিলিগুড়ি মহকুমা পরিষদের সচিব অরূপ রতন ঘোষ ও মনে করেন ঋদ্ধির পক্ষে এই মুহূর্তে দলে ফেরা কঠিন হলেও অসম্ভব নয়। টেস্ট ক্রিকেট সব সময় বিশেষজ্ঞ উইকেটকিপার প্রয়োজন। এই মুহূর্তে ভালো উইকেটকিপার ভারতীয় দলে নেই। তাই দ্রুত সে ফিটনেস ফিরে পাবে আর ততোই সুযোগ বেশি থাকবে টেস্ট দলে খেলার।

See More

Latest Photos