প্রতিদিন প্রতিনিয়ত মানুষের দাবী নিয়ে আন্দোলনের পথে থাকে বামপন্থীরাই' সূর্যকান্ত মিশ্র

Zoom In Zoom Out Read Later Print

বামপন্থী নেতা সূর্যকান্ত মিশ্র'র মতে, এই লোকসভা নির্বাচনে গোটা রাজ্যের সাথে উত্তরবঙ্গেও দাপট বাড়বে বামপন্থীদের। শুধু কেন্দ্রীয় বাহিনী উপর ভরসা নয়, লড়াই করে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে হবে, আর সাধারন মানুষকেও এই ভোট দানের সুযোগ করে দিতে হবে।



কিংশুক দত্ত, কোচবিহার, ৩০ মার্চ;

ঝান্ডার সাথে সাথে ডান্ডাকেও শক্ত করে ধরতে হবে। আর ছোট ডান্ডা দিয়ে হবেনা, কাঁচা বাঁশের ডান্ডা নিয়ে প্রতিরোধ করলেই পালিয়ে যাবে তৃণমূল। শনিবার কোচবিহার রাসমেলা ময়দানে বামফ্রন্টের নির্বাচনী জনসভায় বাম কর্মী সমর্থকদের উদ্দেশ্যে এই বার্তাই দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

এদিন তিনি বলেন, এই লোকসভা নির্বাচনে গোটা রাজ্যের সাথে উত্তরবঙ্গেও দাপট বাড়বে বামপন্থীদের। শুধু কেন্দ্রীয় বাহিনী উপর ভরসা নয়, লড়াই করে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে হবে, আর সাধারন মানুষকেও এই ভোট দানের সুযোগ করে দিতে হবে। বামপন্থী নেতা কর্মীদের বলে এদিন বার্তা দেন তিনি। সূর্য মিশ্র এদিন বলেন, যারা যত বেশি ভয় পায়, তারা ততবেশি ভয় দেখায়। আর এই রাজ্যের তৃণমূল কংগ্রেসের অবস্থা হয়েছে তাই। তিনি বলেন, বিজেপিকে ভোট দেওয়া মানেই তৃণমূলকে ভোট দেওয়া, তৃণমূলকে ভোট দেওয়া মানে বিজেপির পক্ষে ভোট। এদের কাউকে নয়, ভোট দিতে হবে বামপন্থীদের।

কেন্দ্রের বিজেপি সরকার যদি চাইত তাহলে আজ রাজ্যের মুখ্যমন্ত্রী সহ তার সহচররা থাকতো জেলে। কিন্তু তার কোন চেষ্টাই করেনি কেন্দ্রীয় সরকার। তিনি বলেন, অচিরেই বিচার হবে নরেন্দ্র মোদির। রাফায়েল কেলেঙ্কারি নিয়ে ভুগতে হবে তাকে। এই রাজ্যের সর্বত্র তৃণমূলকেই ভয় পাচ্ছে তৃণমূল। নিজেদের মধ্যে খুনোখুনি করছে তারা। তিনি বলেন, লাল ঝান্ডা কাউকে ভয় পায় না। প্রতিদিন প্রতিনিয়ত মানুষের দাবী নিয়ে আন্দোলনের পথে থাকে বামপন্থীরাই।

এদিনের এই নির্বাচনী সমাবেশে সূর্যকান্ত মিশ্র ছাড়াও বক্তব্য রাখেন সি পি আই এম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী, সিপিআইএম কোচবিহার জেলা সম্পাদক অনন্ত রায়, ফরওয়ার্ড ব্লকের বাংলা কমিটির সম্পাদক নরেন চ্যাটার্জী, ফরওয়ার্ড ব্লক নেতা অক্ষয় ঠাকুর, কোচবিহার ১নং লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট প্রার্থী গোবিন্দ রায়, আর এস পি নেতা মনোজ ভট্টাচার্য, সিপিআই নেতা স্বপন ব্যানার্জি প্রমূখ। এদিনের এই সভার সভাপতিত্ব করেন কোচবিহার জেলা বামফ্রন্টের আহ্বায়ক তারিণী রায়।

See More

Latest Photos