দোলের আগের দিন কলেজ পড়ুয়াদের সাথে নাচগানের মাধ্যমে দোল খেলে নজর কাড়লেন উত্তর মালদার তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূর

নিজস্ব সংবাদদাতা, মালদা, ২০ মার্চ;

দোলের আগের দিন কলেজ পড়ুয়াদের সাথে নাচগানের মাধ্যমে দোল খেলে নজর কাড়লেন উত্তর মালদার তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূর। মালদার তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাক্তার মোয়াজ্জেম হোসেন। বুধবার কোন নির্বাচনের প্রচার নয়,  কলেজ পড়ুয়া ছেলেমেয়েদের সঙ্গে আবির, রঙ খেলে নাচে-গানে খোশমেজাজে সময় কাটালেন তৃণমূল সাংসদ মৌসম নুর ও মোয়াজ্জেম হোসেন।  দুজনেই এবারের লোকসভা কেন্দ্রে তৃণমূল দলের প্রার্থী পদে দাঁড়িয়েছেন। কিন্তু বুধবার দিনটা পুরোপুরি মালদা কলেজের ছাত্রছাত্রীদের সঙ্গে দোল উৎসবে পালন করে অনেকটা সময় কাটালেন তারা। মৌসম বলেন, আমি শিক্ষা কেন্দ্রে রাজনীতি করতে আসিনি।  কলেজের ছাত্র-ছাত্রীরা আমাকে বসন্ত উৎসবে আমন্ত্রণ জানিয়েছিলেন।  ওদের আমন্ত্রণ পেয়ে আমি এসেছি। এদিন দোল উৎসব পালনের সময় কলেজ লাইফের কথা মনে পড়ে গেল।  একটা সময় আমিও এভাবে কলেজে বসন্ত উৎসব করেছি। বন্ধু-বান্ধবদের নিয়ে নাচ-গান এবং সংস্কৃতি চর্চাই মাতোয়ারা থাকতাম।  এদিন আমাকে সেই বাল্যকালের কথা স্মরণ করিয়ে দিয়েছে।

দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী
ডাক্তার মোয়াজ্জেম হোসেন বলেন ছোটবেলা থেকেই বিভিন্ন ভাবে এই উৎসবে বরাবর শামিল হয়ে আসছি। আমি এই মালদারই ছেলে। চাকুরী সূত্রে দীর্ঘদিন বাইরে থেকেছি। সেখানেও বরাবরে এই দিনটাতে উৎসবের মেজাজে থেকেছি। আজকে ছাত্র ছাত্রীদের সাথে থেকে খুবই ভালো লাগলো। এটা রাজনীতি করার জায়গা না। ওরা আমাকে ডাকায় আমার খুব ভালো লেগেছে।
বুধবার মালদা কলেজের ছাত্র-ছাত্রীদের উদ্যোগে বসন্ত উৎসব পালিত হয়।  এই কলেজেই মঞ্চ করে সংস্কৃতি অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয় এই বসন্ত উৎসব । সেখানেই আমন্ত্রণ জানানো হয়েছিল দক্ষিণ মালদা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাক্তার মোয়াজ্জেম হোসেন ও উত্তর মালদার তৃণমূল পার্থী মৌসুম নূরকে।  মৌসম নুর আসতেই কলেজ পড়ুয়া নতুন ভোটাররা ঘিরে ধরেন তাদের। দুই গালে রঙ মাখিয়ে এবং ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন তাদেরকে। ছাত্র-ছাত্রীদের এই বাঁধ ভাঙ্গা অভিনন্দনের উচ্ছ্বাস আর ধরে রাখতে পারেননি সাংসদ মৌসম নুর। একটা সময় কলেজের ছাত্রীদের সঙ্গে আবির মেখে হাতে হাত মিলিয়ে রবীন্দ্র সংগীতের তালে তালে নৃত্য করেন সাংসদ মৌসম নুর। এরপর মোবাইলে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন কলেজ পড়ুয়ারা।  রঙিন সাজে সজ্জিত কলেজের ছাত্র-ছাত্রীরা নিজেদের মধ্যেই আবির,  রঙ নিয়ে বসন্ত উৎসব পালন করেন।

এদিন সংসদ মৌসুম নূর বলেন,  এবারে আমি উত্তর মালদা লোকসভা কেন্দ্রের তৃণমূল দলের প্রার্থী হয়েছি।  কিন্তু মালদা কলেজ দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের অন্তর্গত । তাই আমি এখানে কোন রকম রাজনীতি এবং ভোট প্রচার করতে আসি নি। শুধু ছাত্র-ছাত্রীদের আমন্ত্রণ পেয়ে বসন্ত উৎসবে সামিল হয়েছি। কোন রাজনৈতিক বার্তা আমি এই শিক্ষা কেন্দ্রে থেকে দিতে চাই না। বসন্ত উৎসবে শামিল হয়ে আনন্দ উপভোগ করেছি। এতে খুব ভালো লাগছে।  পড়ুয়ারাও আমার সঙ্গে এদিন রং খেলেছে । তবে শুক্রবার পর্যন্ত জেলার বিভিন্ন জায়গায় দোল উৎসব পালন হবে । বিভিন্ন জায়গায় আমি বসন্ত উৎসবের অনুষ্ঠানে যাওয়ার চেষ্টা করব।  পাশাপাশি পরিবারের সঙ্গেও সময় কাটাব । এই দুই দিনের জন্য কোন রাজনৈতিক কর্মসূচি রাখিনি।

See More

Latest Videos